Saturday, August 29, 2020

উহাদের দেশের জনগণ খুব 'খ্রাপ', বড়ই বেতমিজ!

ইউকের মাননীয় প্রধানমন্ত্রী ক্যামেরন মহোদয়কে তারই দেশের এক পাজি ডাক্তার তুলাধোনা করলেন নাকি মরিচধোনা করলেন এটা নিয়ে একটা হালকা-পাতলা গবেষণা হতেই পারে!

 

অস্ট্রেলিয়ার এই 'লুক' কেমন বেতমিজ তার লনের সামান্য ঘাস মাড়িয়েছেন বলে তারই দেশের মাননীয় প্রধানমন্ত্রী স্কট মরিসন মহোদয় এবং অন্যদের সঙ্গে যে আচরণ করল এটাকে কী 'ঘাসপেটা' বলব নাকি 'পাগলবেটা'?


পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়ার এই মহতরমা কেমন দুষ্ট দেখুন তিনি শব্দশেল ছুড়ে দিচ্ছেন তারই দেশের 'উজিরে-আলম' মাননীয় ইমরান খান মহোদয়ের বিরুদ্ধে:
আপনি যে মাস শেষ হলেই ২ লাখ টাকা বেতন নেন আবার বলেন আমার তো এই টাকায় সংসার চালানো মুশকিল! আপনি কী একবারও চিন্তা করে দেখেছেন একজন শ্রমিক সামান্য ক-টা টাকায় কেমন করে জীবনযাপন করে? বিভিন্ন উদাহরণ দিয়ে তিনি এটাও পরামর্শ দিচ্ছেন প্রধানমন্ত্রীকে যে তিনি যেন একজন শ্রমিকের সমান বেতন নেন অথবা শ্রমিকের বেতন বাড়িয়ে তার সমান করে দেন।
শোনো কথা, 'এ উরমাদ, বদ্ধ উরমাদ'!
...  ...  ...

এই ভিডিওটি পাঠিয়েছেন, Fakruddin Shahariar. তিনি থাকেন বিলাতে। ওখানকার পাজিদের পাজিগিরি সহ্য করতে পারেননি তাই রেগেমেগে এটা পাঠিয়েছেন!
এটা একটা কথা হলো! কেয়ার মিনিস্টার, হেলেন, মাননীয় মন্ত্রী মহোদয়ের সঙ্গে সাধারণ একজন মিডিয়াকর্মীর এ কেমনতরো আচরণ! আমি  এর 'তেব্র' নিন্দা জানাই।
করোনাকালে কেয়ার হোমে ৪০০০ মানুষের মৃত্যু নিয়ে মাননীয় মন্ত্রী মহোদয়ের কাছে জানতে চাওয়া হলো। মন্ত্রী মহোদয়ের এটা বলাটাই সমীচীন ছিল, 'গডের মাল গড নিয়া গেছে', এই বিষয়ে আমার কাছে জানতে না-চেয়ে গডের কাছে প্রশ্ন করাটাই শিষ্টাচার। আর গডের কাজে আমি তো আর বাধা দিতে পারি না।
অথবা এমনটা বললেই যুক্তিযুক্ত হতো যে ওমুক-তমুক দেশে আরও অনেক বেশি মারা গেছে। এটা আমার-আমাদের কঠিন-কঠোর পরিশ্রমের ফসল।
বা তিনি এও বলতে পারতেন, কেয়ার হোম সব বন্ধ করে দেই। সহজ হিসাব। বন্ধ করে দিলে ওখানে মরার জন্য কেউ থাকলে তো মরবে! 'না রাহেগি বাস, না রাহেগি বাঁসরি'।
এদিকে আবার এই মন্ত্রী মহোদয়ের একটা অসুখ আছে, 'হাসিরোগ'। কেন তিনি এই রোগে আক্রান্ত এই বিষয়ে যেভাবে মন্ত্রী মহোদয়কে অপদস্ত করা হলো এর নিন্দা জানাবার ভাষা আমাদের নেই।

No comments: