Search

Tuesday, May 17, 2022

অভিনন্দন বাংলাদেশ: এখন এটম বোমার অধিকারী!

বাংলাদেশ এখন পারমাণবিক অস্ত্র এটম বোমার অধিকারী। যারা পদ্মা সেতু নিয়ে লাফাচ্ছেন তারা এ সম্বন্ধে 'বে-খবর'! আমি পাশ্ববর্তী দেশগুলোর আতংক উপভোগ করছি। এরা এখন বুঝবে কত ধানে, না-না-না কত চালে কত ধান হয়! আমি আমাদের দেশের সরকারকে জোর অনুরোধ করব এঁরা অন্তত এখন যেন মাথা ঠান্ডা রাখেন কারণ ক্ষমতার একটা উত্তাপ আছে তাও আবার এটম বোমার মত একটা বড় পোটলা। পাশ্ববর্তী দেশগুলোর ভুলটুল যেন এখন ক্ষমার দৃষ্টিতে দেখা হয়। বড় ভাই সুলভ...।

এটম বোমার এই গোপন তথ্যটা এই ডাক্তার ভাইয়া ফাঁস করে না-দিলে আমরা কখনও জানতেই পারতাম না। যখন জানতাম তখন অনেক দেরি হয়ে যেত। আমাদের এটম বোমা যখন কোন-একটা দেশের মাথায় পড়ত।

আমি আমার গোটা জীবনে এই ডাক্তার ভাইয়ার মত কোন ভাইয়া দেখিনি! আহারে-আহারে, রোগীর জন্য কী মায়া-কী মায়া। আমার এক চোখে জল এক চোখে পানি চলে আসে। ভাগ্যিস, অন্তর্বাস পরা থাকলে চোখের জলপানিতে সয়লাব হয়ে যেত:

ডাক্তার ভাইয়াই এটা আমাদেরকে জানান একজন অপরাধি 'ক্যাসিনো সম্রাটের' বুকের ভেতর এটম বোমা! ওটাকে মানে এটম বোমাটাকে যথাসম্ভব দ্রুত অপসারণ করে সরকারের হেফাজতে নেয়ার জন্য জোর দাবী জানাচ্ছি। অন্য দেশ ছিনিয়ে নেওয়ার পূর্বেই সম্রাটের আশেপাশে আর্মি মোতায়েন করা হোক। নিদেনপক্ষে র‌্যাব।

ডাক্তার ভাইয়ার একজন অপরাধির জন্য এমন মায়া আমাকে নতুন করে ভাবতে শেখায় অপরাধিও মানুষ আর কুটি-কুটি ট্যাকা হচ্ছে স্রেফ ফানুশ। আহারে-আহারে, অথচ দেখো দিকি কান্ড, এই দেশের এক সেরা সন্তান বহুমুখি প্রতিভার অধিকারী লেখক মুশতাককে সাপের মত পেটানো হতে থাকে পরে কারাগারে স্রেফ মরে যান বুকে এটম বোমা ছিল না বলে:


 


  

No comments: