Saturday, July 27, 2013

জামাতে ইসলাম এবং ইসলাম!

আমাদের দেশে অনেকের ধারণা জামাতে ইসলাম-ইসলামী দল-ইসলাম সমার্থক। এটা যখন অশিক্ষিত লোকজনেরা মনে করেন তখন আমরা খানিকটা উদাসীন দৃষ্টিতে দেখি কিন্তু...।

যখন 'জেফকট', 'ডেভিডসন'-পড়া লোকজনেরাও এমনটা মনে করেন তখন আমরা শংকিত হই। আর যখন আমাদের দেশের অন্যতম কবি আল মাহমুদ [১] বলেন, "আমি ইসলামে বিশ্বাস করি। জামায়াতে ইসলাম দেশের নানান ঘটনায় নানা রকম রাজনৈতিক প্রক্রিয়া চালায়, এটার সাথে ইসলামের সম্পর্ক থাকতেও পারে। নিশ্চয় থাকবে, কারণ তারা তো ইসলামী দলই।"
তখন আমরা বড়ো অসহায় হয়ে পড়ি কারণ তখন আমাদের এই প্রজন্মের সামনে কেবল নিতল অন্ধকার!

এটা তো গেল আমাদের দেশের অপরাধীদের কথা কিন্তু  জামাতে ইসলামের বাপ মওদুদির তার আপন ছেলের বক্তব্য কী আমরা একটু শুনি: 

ভিডিও ১ [*]:

এখানে সাক্ষাৎকারে মওদুদীর ছেলে হায়দার ফারুক মওদুদি বলছেন, "...আমরা নয় ভাই-বোন। কিন্তু আমার বাবা (মওদুদি) কখনই চাননি আমরা কেউ জামাতে ইসলামীর সঙ্গে যুক্ত হই। একজন ড্রাগ ডিলার যেমন তার ড্রাগের প্যাকেট বাড়ির বাইরে রেখে আসে তেমনি আমার বাপও জামাতে ইসলামীর সঙ্গে কোনো ধরনের যোগসূত্র বাসায় ভেতরে আসতে দিতেন না।..."
সোজা কথা, সবাই বিষ-ফরমালিন দেয়া ফল খাও কিন্তু আমার সন্তানদের খেতে দেব না!
video
ভিডিও ২ [*]:
জামাতে ইসলামীর জনক মওদুদীর ছেলের সাক্ষাৎকার থেকে আমরা আরও জানতে পারি, "জামাতের কার্যক্রম ধর্মের নামে এরা কেমন করে দাঙ্গা বাঁধিয়েছিল এবং এখনও এরা এই সবই করে যাচ্ছে। এবং কেমন করে আইএসআই এর সহায়তায় এই দেশে আল-বদর আল-শামস সৃষ্টি করা হয়েছিল। ওরা কেমন হিংস্র ছিল!
খুররম মুরাদের প্ররোচনায় একেক লাইনে ১৫জন করে বাঙালিকে দাঁড় করিয়ে কেমন করে পাখির মত গুলি করে মারা হয়েছিল! এবং স্বয়ং মওদুদী নিজেও কতটা হিংস্র ছিলেন। তিনি মাওলানা ভাসানীর মুখে আঘাত করেছিলেন, দাড়ি ছিঁড়ে ফেলেছিলেন। ভাসানীর চোখে মরিচের গুড়োও নিক্ষেপ করেছিলেন।"...

video
সহায়ক সূত্র:
১. মুক্তিযোদ্ধা (!), একজন কবি আল মাহমুদ!: http://www.ali-mahmed.com/2013/07/blog-post_234.html

*মূল ভিডিওটি ইউটিউবে আপলোড করেছিলেন: KashifHKhan

No comments: