Search

Wednesday, June 7, 2023

ইলন মাস্কের গুইট-গুইট!

আমি পূর্বের এক লেখায় লিখেছিলাম, ইলন মাস্ক এই গ্রহের কেউ না। মানুষটা কিছুতেই হাল ছেড়ে দেন না! এটা এখনও বলি, তবে...! আমি আমার মোটা বুদ্ধিতে জ্ঞান বলতে বুঝি একটা সরল রেখা। একজন শিখতে থাকবে, শিখতেই থাকবে, থামাথামি নাই- নাথিং গনা স্টপ। যখন ভাবে শেখা শেষ তখন সেই সরল রেখা আর সরল থাকে না বৃত্ত হয়ে পড়ে। তখন কেবল একটাই কাজ বৃত্তে ঘুরপাক খাওয়া। কেউ এই গ্রহের সবচেয়ে বুদ্ধিমান মানুষটাও কলুর বলদের মত ঘুরপাক খায়।এতে আমার সন্দেহ নেই যে গ্রহ থেকে ইলন এসেছেন সেই গ্রহেও প্রচুর গর্দভ আছে! এটা কেবল আমার দৃঢ় বিশ্বাস  না, এর সঙ্গে এ-ও যোগ করি, ওখানে ইলন প্রচুর গর্দভ দাবড়েছেন। একদা অতিরিক্ত সখ্যতার কারণে গা থেকে হালকা গর্দভ-গর্দভ গন্ধও ছড়াতে শুরু করেছে!
টুইটার কেনা এবং কেনা পরবর্তি তার অনেক কর্মকান্ড আমরা দেখেছি। জোয়ালের মত কাঁধে উঠেছে এই গ্রহের গ্রেট লুজার হওয়ার তকমা। বেসিন নিয়ে অফিসে প্রবেশের সময় আমি খানিকটা ভয়ে-ভয়ে ছিলাম এই 'লুক' না আস্ত কমোড নিয়ে ঢুকে পড়ে, নিজের 'হলুদাভ কর্মকান্ড'-সহ, মাখামাখি হয়ে।
অবশ্য এমনটা করলেও বুদ্ধির ঢেঁকিরা এই নিয়েও গবেষণা বন্ধ রাখত না যে এই 'মাল-মল' বেশ মালামাল আছে। এটা আর বলার অপেক্ষা রাখে না মাল (ইলন)-মল (নিজের পরিচয়ে হলুদে আলোকিত)...!
 
যাই হোক, হালে ইলনের একটা টু্ইট দেখার সৌভাগ্য হয়েছে আমার। কেবল একটা ডট! আর কিসসু না। এটাকে অবশ্য টু্ইট বলা চলে কিনা এ নিয়ে আমার সন্দেহ ঘোর আছে। কারণ পাখির ডাক টু্ইট-টু্ইট হতে পারে কিন্তু গর্দভের ডাক কী হয় এটা নিয়ে গর্দভ এখনও মুখ খোলেনি বিধায় আমার জানা হয়নি! তবে আলোচনার খাতিরে ধরে নিলাম, 'গুইট-গুইট'!
যাই হোক, এই 'গুইট-গুইট' গুটিয়ে লাখে-লাখে ইয়ে লেজ নাড়িয়ে ওখানে ঝাপিয়ে পড়েছেন দেখে বড়ই আমোদিত হয়েছি কিন্তু এই ডট-টার মর্তবা বুঝিনি। অবশ্য ইলন এটাকে মার্স-মঙ্গল বুঝিয়ে থাকলে খুব একটা অমঙ্গল হয় না। এরিমধ্যে লেজহীন একজন আবার খানিকটা দ্বিমত পোষণ করলেন:

No comments: