Friday, May 27, 2016

সুফি সাধক(!) এরশাদ কহিলেন ...!

সুফি সাধকের শিষ্যের কথা পরে বলছি আগে সুফি সাধকের কথা বলে নেই। জনাব, হো মো এরশাদ নামের এই মানুষটা এমন যে সুফি(!) তা আমরা ভাল করে জানতে পারি ক্ষমতা হারানোর পর। লাল-নীলের ছড়াছড়ি! লাল-নীল, লাল পানি-নীল ছবি।

ওনার বাসভবন থেকে উদ্ধার করা হয়েছিল ৬০ বোতল স্কচ হুইস্কি (দৈনিক আজকের কাগজ ০২.০৭.১৯৯১)। এক বোতল এক লিটার করে হলে চালু ভাষায় ১ মন মদ। এই মদ দিয়ে তিনি গোসল করতেন নাকি কুলি করতেন সেই তর্কে আর গেলাম না।

হাবিজাবি আরও অনেক কিছুর সঙ্গে আরও উদ্ধার হয়েছিল ২০০টি ব্লু-ফিল্ম (কাগজ ১৮.০৭.১৯৯১) যার অধিকাংশ আবার খুবই রেয়ার। এগুলোকে এডাল্ট মুভি বলতে পারলে আরাম পেতাম কিন্তু রেয়ার? আমার পাঠকের তালিকায় শিশু নেই বিধায় ‘রেয়ার ব্লু-ফিল্মের’ ব্যাখ্যায় আর গেলাম না।
এমন কোনও নোংরা দিক নেই যাতে এই মানুষটার হাতের ছোঁয়া নেই। অর্থ, নারী, পিতা হওয়ার কেলেঙ্কারী, এমনকি কবিতার নামে সাহিত্যও। [১] 

তৎকালে গঠিত কমিটি এরশাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ চিহ্নিত করে ৫৩৪টি মামলা করার সুপারিশ করেছিল। এরশাদ আদালতের রায়ে জেলও খেটেছেন। তো, এরশাদ নামের এই সুফি মানুষটার শিষ্য সেলিম ওসমান স্কুলের শিক্ষককে কান ধরে ওঠবস [২] করাবার পর শিষ্যকে এরশাদ বলছেন, ’…সেলিম তো আল্লার ওলি হয়ে গেছো...’। [৩] 

কেবল এরশাদই না ইসলামের হেফাজতকারী হেফাজতে ইসলামের বাবুনগরীও সেলিম ওসমানের প্রশংসায় ষষ্ঠমুখ! সেলিম ওসমানকে নিয়ে গাওয়া হয়েছে ইসলামী সঙ্গিতও।
 
যেখানে বলা হচ্ছে, সেলিম ওসমান হযরত ওমরের উত্তরসূরি...!

তো, সব দেখে আমাদের আর দ্বিমত থাকার সুযোগ নেই যে সেলিম ওসমান আকাশ থেকে নেমে এসেছেন আমাদেরকে উদ্ধার করার জন্য। এমন একজন মানুষের মুখের ভাষা আমাদের চেয়ে অনেকখানি আলাদা হবে এতে অবাক হওয়া কিছু নেই।
এই ভিডিওটির সূত্র: www.bdnews24.com

১. মুবারকবাদ-নিন্দাবাদ: http://www.ali-mahmed.com/2009/03/blog-post_09.html
২. তোমার শবযাত্রায়: http://www.ali-mahmed.com/2016/05/blog-post_18.html 
৩. হেফাজতের পর এবার...: http://tinyurl.com/zsd7epq