Friday, July 12, 2013

চোর-চোট্টা, মাথায় মারব গাট্টা!

'একালের দেবী তসলিমা নাসরিন', নামে একটা লেখা আছে আমার। http://www.ali-mahmed.com/2012/08/blog-post.html এই লেখাটা হুবহু যে কেবল কপি করা হয়েছে এমনই না। যেটা করা হয়েছে এটা স্রেফ চুরি। এরা একটা চোর! চোরের আস্তানাটা এখানে: http://www.newsagency24.com/component/content/article/30-sahitot/16619-2013-07-09-08-18-09

অথচ আমি আমার সাইটে স্পষ্ট বাংলায় লিখে রেখেছি, "আমার লিখিত অনুমতি ব্যতীত (www.ali-mahmed.com)-এর কোনো লেখা কোথাও প্রকাশ করা যাবে না।"
এরা অনুমতি দূরের কথা, পুরো লেখাটাই হুবহু কপি করেছে, দাঁড়ি-কমাসহ। কেবল বাদ পড়েছে আমার নামটা। কাজটা ইচ্ছাকৃত। এদের ভাবটা হচ্ছে এমন, এটা এরা নিজেরাই লিখেছে!

কাজটা হয়েছে চুতিয়ারও অধম! চুতিয়ারও অধমদের কী বলা হয় আমি জানি না তবে আপাতত 'কুতিয়া' দিয়ে কাজ চালিয়ে নিচ্ছি।
লেখকের নামের জায়গায় এরা লিখেছে, "নিউজ এজেন্সি টোয়েন্টিফোর ডেস্ক, ঢাকা"। এদের স্টাইল আছে আবার! ঘটা করে লিখেছে, বাংলাদেশ সময় : ১০৫৯ ঘন্টা, জুন ০৯,২০১৩, জাফ/সম্পাদনায়: টিই, নিউজরুম এডিটর। অনেক 'ছুমছাম' এদের, হিজিবিজি-হিজিবিজি!

ওয়াল্লা, এই newsagency24.com সাইটটার আবার একজন এডিটরও আছে দেখছি, Editor: Jahid Ikbal । এই ব্যাটা কোন চোরের ইশকুল থেকে ন্যাকাপড়া করেছে, কে জানে! এই তো দেখি আবার 'আংরাজিতে' নিজের নামও লিখতে পারে! 'শিকখিত' আছে ব্যাটা, কিন্তু এ তো দেখি গরুচোরেরও অধম...!